ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

চকরিয়ায় মাদরাসায় ঢুকে শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলা, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক,  চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের পশ্চিম বানিয়ারকুম মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসায় পাঠদানকালে ঢুকে হামলা ও ব্যাপক ভাংচুর চালিয়েছে স্থানীয় একটি লাঠিয়াল চক্র। এসময় হামলায় মাদরাসা কমিটির সভাপতি মোহাম্মদ জাকারিয়া (৫৮), শিক্ষিকা জন্নাতুল ফেরদৌস (২০) শিক্ষিকা জান্নাতুল বকেয়া (১৮) তানজিনা আক্তার (২৫), শিক্ষক মাহাবুব আলম (২৬), হাফেজ মোহাম্মদ মনির (২২), ওসমান গনি (২৩) ও মোহাম্মদ ছাবের (৪৫) সহ অন্তত ৮ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।
হামলা ও ভাংচুরের এ ঘটনায় মাদরাসা কমিটির সভাপতি মোহাম্মদ জাকারিয়া বাদি হয়ে গত ২৯ মে হামলাকারী গিয়াস উদ্দিন, বশির উদ্দিন, ওমর ফারুক, ছাদেক, তৌহিদুল ইসলাম, মফিজুর রহমান ও মোরশেদসহ সাতজনের বিরুদ্ধে একটি এজাহার জমা দিয়েছেন।
এদিকে চকরিয়া থানায় এজাহার জমা দেওয়ার পরও জড়িতদের বিরুদ্ধে পুলিশ কোন ব্যবস্থা না নেওয়ায় অভিযুক্তরা আবারও মাদ্রাসায় হামলা চালানোর জন্য নানা ধরনের হুমকি ধমকি দিচ্ছেন এমন অভিযোগ তুলে গতকাল বুধবার (৩১ মে) চকরিয়া উপজেলা সদরে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন মাদরাসার কয়েকশত শিক্ষার্থী। অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে শিক্ষার্থীদের সাথে মাদরাসা কমিটির সদস্য, শিক্ষক শিক্ষিকা ছাড়াও এলাকাবাসি অংশ নেন।

বিক্ষোভ ও মানববন্ধনে বিক্ষুব্ধ শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসী অবিলম্বে মাদ্রাসায় ঢুকে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনে পুলিশ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। পাশাপাশি মাদ্রাসায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে প্রশাসনসহ এলাকার সর্বস্থরের জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন।

পাঠকের মতামত: